মঙ্গলবার, জুন ২৮, ২০২২
The Report
জুনায়েদ আহমেদ পলকের সাথে বিসিএস এর মতবিনিময় সভা

জুনায়েদ আহমেদ পলকের সাথে বিসিএস এর মতবিনিময় সভা

প্রকাশের সময় : December 01, 2021 | তথ্য প্রযুক্তি

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, মুজিব শতবর্ষ ও মহান বিজয় মাসে বাংলাদেশের আইসিটি পেশাজীবীদের অন্যতম প্রধান সংগঠন বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) অদ্য ০১ ডিসেম্বর ২০২১ ইং তারিখ জনাব জুনাইদ আহমদ পলক, মাননীয় প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ-এর সাথে সৌজান্য সাক্ষাত করেন।

বুধবার সকাল ৯ টায় সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ শরীফ উদ্দিন এবং সাধারণ সম্পাদক আবদুর রহমান খান জিহাদ এর নেতৃত্বে উপস্থিত ছিলেন- প্রকৌশলী নিয়াজ উদ্দিন ভূঁইয়া (সহ সভাপতি, অ্যাডমিন), রেজাউল করিম (সহ সভাপতি, ফিন্যান্স), ফাহাদ জামান চৌধুরী (যুগ্ম সচিব, অ্যাডমিন), মোহাম্মদ শাহরিয়ার হোসেন খান (যুগ্ম সচিব, ফিন্যান্স) ও কাউন্সিলর আবু জাফর মিয়া, শহীদ আলম, শরিফুল আনোয়ার, মোঃ আহসানুল আল জান্নাত, মোঃ নাজমুল হুদা মাসুদ, মোঃ জারাফাত ইসলাম।

চতুর্থ শিল্পবিপ্লব তথা তথ্য-প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও দেশের আইটি পেশাজীবিদের বিভিন্ন খাতে পেশাগত যোগ্যতা ও দক্ষতা বিকাশে বাংলাদেশ কম্পিউটার সোসাইটি বিভিন্ন রুপরেখা তুলে ধরেন ।

এ সময় বাংলাদেশ কম্পিউটার সোসাইটির পক্ষ থেকে নিম্নোক্ত দাবি পেশ করা হয় - ১) বঙ্গবন্ধুর হাতে গড়া স্বপ্নের উন্নত বাংলাদেশ বিনির্মাণে ডিজিটাল সেবা জনগনের দোরগোড়ায় পৌঁছে দেবার লক্ষ্যে অনতিবিলম্বে আইসিটি ক্যাডার প্রতিষ্ঠা। ২) ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সরকারের বিভিন্ন আইসিটি সংক্রান্ত নীতিনির্ধারণী কাজে বাংলাদেশ কম্পিউটার সোসাইটিকে সম্পৃক্ত করা। ৩) বাংলাদেশ কম্পিউটার সোসাইটির জন্য কম্পিউটার কাউন্সিল, জনতা টাওয়ার, হাইটেক পার্কে অথবা সুবিধা সুবিধাজনক যে কোনো স্থানে স্থায়ী জায়গা বরাদ্দ দেয়া। ৪) আইসিটি প্রফেশনালরা প্রথম শ্রেণীর পেশাজীবীদের মত সমমর্যাদা নিয়ে যাতে কর্মস্থলে কাজ করতে পারে, আইসিটি নীতিনির্ধারণী কাজে নিজ নিজ প্রতিষ্ঠানে যুক্ত হতে পারে ও যথাসময়ে পদন্নোতি পায় সে বিষয়টি নিশ্চিত করা। ৫) রিক্রুটমেন্ট রুলস ৮৫ অনুযায়ী আইসিটি চাকুরীর ক্ষেত্রে সোসাইটির সার্টিফিকেটের প্রয়োজনীয়তা পুনর্বহাল রাখা ।