সোমবার, জুন ২৭, ২০২২
The Report
মাভাবিপ্রবিতে সিআরসির শীত বস্ত্র বিতরণ ও বার্ষিক সভা অনুষ্ঠিত 

মাভাবিপ্রবিতে সিআরসির শীত বস্ত্র বিতরণ ও বার্ষিক সভা অনুষ্ঠিত 

তানভীর আহমেদ,মাভাবিপ্রবি প্রতিনিধি
প্রকাশের সময় : January 04, 2022 | শিক্ষা ও প্রগতি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পথ শিশুদের নিয়ে সংগঠন "কাম ফর রোড চাইন্ড(CRC)" গত সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শীত বস্ত্র করে। 
৬০ জন সুবিধাবঞ্চিত শিশুদের পরিবারের হাতে শীত বস্ত্র তুলে দেয়া হয়।সি আর সি'র বার্ষিক সভা ও বিদায়ী সংবর্ধনা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বেলা ২.৩০ ঘটিকায় এ অনুষ্ঠান হয়। 

উক্ত অনুষ্ঠানে সি আর সি'র সম্মানিত উপদেষ্টা এবং সিপিএস বিভাগের সহকারী অধ্যাপক আওরঙ্গজেব আকন্দ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ার বিভাগের সম্মানিত সহযোগী অধ্যাপক মাহবুবুর রহমান মিঠু ও ইএসআরএম বিভাগের  সহকারী অধ্যাপক জসিম উদ্দিন  উপস্থিত ছিলেন।

মাভাবিপ্রবির সি আর সি'র সাথে একাত্বতা ও সহযোগিতা প্রকাশে সরকারি সা'দত কলেজের শিক্ষার্থীগন ও উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

সভাপতি মৌঃতৌহিদুল ইসলাম বলেন,সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করা আমাদের নৈতিক ও মানবিক দায়িত্ব।আজকের শিশুআগামীর ভবিষ্যৎ তাই তাদের মৌলিক অধিকারের জন্য কাজ করে যাওয়া আমাদের লক্ষ্য।

সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন,সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করার ৪ বছরের অভিজ্ঞতা জীবনের সেরা সময়গুলোর মাঝে অন্যতম।  শিশুদের অধিকার প্রতিষ্ঠায় আমরা সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি। আমাদের সৌভাগ্য আমরা সেরা সেরা কিছু ভলান্টিয়ার পেয়েছি এবং পাচ্ছি যাদের কাজ করার আগ্রহের জন্য ইনশাআল্লাহ খুব দ্রুতই  একদিন সিআরসি তার লক্ষ কে পূরণ করতে সক্ষম হবে৷

এরপর বিকেল ৪ টা থেকে সিআরসির(CRC) বার্ষিক সভা ও বিদায় অনুষ্ঠান  বিশ্ববিদ্যালয়ের সিপিএস বিভাগের গ্যালারিতে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে এক বছরের সংগঠনের আয় ব্যয়ের হিসাব নিয়ে আলোচনা এবং সিনিয়র সদস্যদের বিদায় অনুষ্ঠান হয়। অনুষ্ঠানের সঞ্চালনা করেন শেখ সাইফুল ইসলাম এবং  মোঃ তৌহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিপিএস বিভাগের সহকারী অধ্যাপক আওরঙ্গজেব আকন্দ এবং ইএসআরএম বিভাগের  সহকারী অধ্যাপক জসিম উদ্দিন। 

প্রসঙ্গত কাম ফর রোড চাইন্ড(CRC)মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও এর আশেপাশে  সুবিধাবঞ্চিত পথ শিশুদের নিয়ে কাজ করে। তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি স্কুল পরিচালনা করেন এবং ডিসি লেকে "হাতেখড়ি" নামে আরেকটি স্কুল খোলার প্রায় সব প্রস্তুতি শেষ করেছে । ক্লাসের শেষে সংগঠনটি পথশিশুদের জন্য খাবারের ব্যবস্থা করে সংগঠনটি। বর্তমানে CRC সরকারি সা'দত কলেজে সংগঠনটির একটি শাখা তৈরী করতে সক্ষম হয়েছে।  সেখানে বর্তমানে একটি আহব্বায়ক কমিটি রয়েছে।