শুক্রবার, অক্টোবর ১৫, ২০২১
নবচেতনা মানবিক উন্নয়ন ফাউন্ডেশন যশোরের উদ্যোগে  রোপন করা হল ১০০ টি নারকেল গাছ

নবচেতনা মানবিক উন্নয়ন ফাউন্ডেশন যশোরের উদ্যোগে রোপন করা হল ১০০ টি নারকেল গাছ

TNN
প্রকাশের সময় : August 30, 2021 | বাংলাদেশ

নবচেতনা মানবিক উন্নয়ন ফাউন্ডেশন যশোরের উদ্যোগে এবং এসএসসি ৯৭/এইচ এইচ ৯৯ ব্যাচের অংশগ্রহনে ব্যাচের সকলের সন্তানদের নামে স্থায়ী ভাবে রোপন করা হল ১০০ টি নারকেল গাছ। যা আজ কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ইনানী সাগর সৈকতে রোপন করা হয়।

৯৭/৯৯ ব্যাচের কক্সবাজার জেলার সকল উপজেলার বন্ধুরা এই বনায়ন কর্মসূচীতে যোগদান করেন। উক্ত বনায়ন কর্মসূচিতে উপস্থিত ছিলেন নবচেতনার প্রতিষ্ঠতা তুষার চক্রবর্তী, আবু মোহাম্মদ শহীদ এবং কক্সবাজার জেলার ৯৭/৯৯ ব্যাচের বন্ধুরা।

তুষার চক্রবর্তী বলেন, নবচেতনার উদ্যোগ এবং ৯৭/৯৯ ব্যাচের অংশগ্রহনে কক্সবাজারের বিভিন্ন সৈকতে মোট ৫০০ নারকেল গাছ রোপনের লক্ষ নিয়ে এগোচ্ছে এই ক্যাম্পেইন। তিনি আরো বলেন এই গাছ ৯৭/৯৯ ব্যচের একটি স্মৃতিচিহ্ন যেমন হবে, তেমনি পরিবেশ এবং জৈব বৈচিত্র রক্ষায় কিছুটা সহায়ক হবে।

তিনি বলেন সবুজকে চিরস্থায়ী করতেই তাদের এই উদ্যোগ এবং সকলকে সবুজ বাংলাদেশ গড়তে আহ্বান করেন। ৯৭/৯৯ ব্যাচের পক্ষে এ্যাড . কামরুল হাসান বলেন, কক্সবাজার জেলার বনায়নের ঘাটতি পূরনে গাছ রোপন যেমন করতে হবে তেমনি গাছ কাটাও বন্ধ করতে হবে, সবুজ পৃথিবী গড়তে তাদের এ উদ্যোগ সফল করতে তিনি জেলা প্রশাসন কে গাছ রোপনের স্থান দেবার জন্য ধন্যবাদ জানান।

৯৭/৯৯ ব্যাচের উখিয়া বন্ধুদের পক্ষে মোঃ নুরুল হোসেন জানান, তাদের এ কার্যক্রম অব্যহত থাকবে এবং এ কাজে সকল বন্ধুদের অংশগ্রহনে তিনি আহ্বান জানান।