সোমবার, জুন ২৭, ২০২২
The Report
ড. হোসেন মুনসুর ফাউন্ডেশন সম্মাননা ২০২২ পেলো তাড়াশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন  
সমাজ সেবায় অসামান্য অবদান রাখায় ড. হোসেন মুনসুর ফাউন্ডেশন সম্মাননা ২০২২ সম্মাননা পদকে ভূষিত হয়েছে তাড়াশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (TSA)।

ড. হোসেন মুনসুর ফাউন্ডেশন সম্মাননা ২০২২ পেলো তাড়াশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন  

TNN DESK
প্রকাশের সময় : March 26, 2022 | বাংলাদেশ

সমাজ সেবায় অসামান্য অবদান রাখায় ড. হোসেন মুনসুর ফাউন্ডেশন সম্মাননা ২০২২ সম্মাননা পদকে ভূষিত হয়েছে তাড়াশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (TSA)।

২৬ মার্চ (শনিবার) সন্ধ্যায় সিরাজগঞ্জ জেলার তাড়াশে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব আইডিয়াল সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিব জন্মশত বার্ষিকী ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সমাজ সেবায় অসামান্য অবদান রাখায় ড. হোসেন মুনসুর ফাউন্ডেশন সম্মাননা ২০২২ সম্মাননা পদকে ভূষিত হয়েছে তাড়াশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (TSA)।

জনাব মেজবাউল করিম( উপজেলা নির্বাহী অফিসার,তাড়াশ) এর সভাপতিত্বে অনুষ্ঠানটির প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ড. মোঃ হোসেন মুনসুর ( উপদেষ্টা মন্ডলীর সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ ও প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব আইডিয়াল সরকারি কলেজ) । উক্ত অনুষ্ঠানে শিশু কিশোর ক্রীড়া প্রতিযোগিতা ,পুরস্কার বিতরন, গুনীজন সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এসময় সমাজ সেবায় অসামান্য অবদান রাখায় ড. হোসেন মুনসুর ফাউন্ডেশন সম্মাননা ২০২২ সম্মাননা পদকে ভূষিত হয়েছে তাড়াশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (টিএসএ)। তাড়াশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন সংগঠন এর পক্ষ থেকে এ সময় হাবিবুল্লাহ মেজবাহ ,আরিফুল ইসলাম ও হাদিউল হৃদয় সম্মাননা টি গ্রহন করেন।

সংগঠন টির সভাপতি ডা. ইউসুফ আলী জানায়, 
"আমাদের এই সংগঠনটি সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক, স্বেচ্ছাসেবী, সামাজিক এই সংগঠন। এটি ২০১৫ সালে প্রতিষ্ঠার পর হইতে অদ্যবধি এলাকার ছাত্র/ছাত্রীদের মধ্যে শিক্ষা ও স্বাস্থ্যের মান উনড়বয়ন, দরিদ্র ও এতিম মেধাবী ছাত্র/ছাত্রীদের শিক্ষা সাহায্য প্রদান, দেশের বিভিন্ন বিশ্বিবদ্যালয় মেডিকেল কলেজ, সরকারী কলেজ ও অন্যন্য শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিতে সর্বোচ্চ সহযোগীতা প্রদান করা, রক্তদান কর্মসূচী, মাদক ও পরিবেশ দূষণের বিরুদ্ধে সচেতনতা তৈরি, সামাজিক বনায়ন সৃষ্টি করা এবং গ্রামীন অসহায় সমাজে পিছিয়ে পরা ক্ষুদ্র নৃগোষ্ঠীর কল্যাণে কাজ করে থাকে । এ ধরনের সম্মাননা আমাদের সামনে এগিয়ে নিতে আরো উৎসাহ যোগাবে। "

সংগঠন টির সাধারন সম্পাদক ড. নাদিম আক্তার জানায়,
প্রত্যন্ত্র এলাকার জনসচেতনতা বৃদ্ধি সহ আদর্শ সমাজ গঠনে সন্ত্রাস মুক্ত, যৌতুক মুক্ত, বাল্যবিবাহ নিরোধ বিষয়ে অগ্রণী ভূমিকা রেখে সমাজ গঠনে আমাদের সংগঠনটির প্রচেষ্টা অব্যহত রয়েছে। পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকান্ডে সহায়তা করার মাধ্যমে স্বনির্ভর বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে ভূমিকা রেখে আসছি আমরা । চলার পথে এই সম্মাননা আমাদের সামনের পথে বিশেষ উৎসাহ যোগাবে বলে আমরা মনে করি। আমরা ড. হোসেন মুনসুর ফাউন্ডেশন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতার সর্বাঙ্গীন কল্যাণ ও সমৃদ্ধি কামনা করছি। ড. হোসেন মুনসুর ফাউন্ডেশনের এ মহতী কর্মকাণ্ডে দেশ ও জাতির অগ্রগতি ও সমৃদ্ধির পথ উন্মোচনে বিশেষ ভূমিকা রাখবে।

করোনা কালীন সময়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে লিফলেট বিতরণ, দফায় দফায় মাস্ক, স্যানিটাইজার ও ত্রান সামগ্রী বিতরণ করা থেকে শুরু করে স্থানীয় রাস্তার পাশে সংগঠন কর্তৃক সম্প্রতি কয়েক হাজার তাল গাছের বীজ বপনের কর্মসূচী ও বাৎসরিক কুইজ, রচনা প্রতিযোগিতা, ফটোগ্রাফি কন্টেস্ট আয়োজন তাড়াশ সহ দেশের অনেক প্রান্তে ব্যপক ভাবে আলোড়ন সৃষ্টি করেছে। আর এ সময় স্বেচ্ছাসেবী, সামাজিক এই সংগঠনটির এমন স্বীকৃতি তাদের সদস্য সহ গোটা তাড়াশে ব্যপক উচ্ছ্বাস উদ্দীপনা তৈরি করেছে।