মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০



সদ্য সংবাদ

  •   বাংলাদেশের সব খবর সহ আন্তর্জাতিক, বিনোদন, খেলার খবর ও অন্যান্য সব ধরণের খবর সবার আগে অনলাইনে পেতে চোখ রাখুন "টিএনএন" এ। আমাদের সাথে যুক্ত হতে পারেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

শিক্ষা

রোহান খান সোহাগ,স্টাফ রিপোর্টারঃ চার দফা দাবিতে সমগ্র বাংলাদেশ ব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে, "সরকারি কলেজে বেসরকারি কর্মচারী ইউনিয়ন" নামের একটি সংগঠন।

আজ সকাল ১০ টা সংগঠনটির বাঙলা কলেজ শাখা'র নেতাকর্মীরা ব্যানার নিয়ে কলেজের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করে। এই বিষয়ে বাঙলা কলেজের কর্মচারী এবং সংগঠনটির ঢাকা মহানগর কমিটির সভাপতি আলি মর্তুজা পনির বলেন, আজ সমগ্র বাংলাদেশে সকল সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে একযোগে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হচ্ছে।

২০১৩ সাল থেকে আমরা বিভিন্ন শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালন করে আসছি কিন্তু ফলাফল আসছে না। কেউ আমাদের দিকে ভ্রক্ষেপ করছে না। আমরা সরকারি প্রতিষ্ঠানে চাকুরী করেও সরকারি কোন সুযোগ সুবিধা পাচ্ছি না। একজন সরকারি কর্মচারী যেখানে ৩০ থেকে ৩৫ হাজার টাকা বেতন পায় আমরা সেখানে ৫/৬ হাজার টাকা পাই। আমরা ৩০ দিনের ও ভেতন পাই না। ২৬ দিনের বেতন পাই। দিনমজুরের মত দিনপ্রতি মজুরী পাই। কাজ আছে মজুরী আছে কাজ নাই মজুরী নাই। তাই আমরা এবার আন্দোলনে যেতে বাধ্য হচ্ছি।

আগামী ৪ নভেম্বরের মধ্যে যদি আমাদের দাবি না মানা হয় তাহলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব। আন্দোলন প্রসঙ্গে জিগ্যেস করলে তিনি বলেন, আমরা জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার অনশনের কথা ভাবছি আপাতত।

সংগঠনিটর সরকারি বাঙলা কলেজ শাখা'র সমন্বয়ক এবং কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ইবাদুল ইসলাম বলেন, আমরা এর পূর্বেও বিভিন্ন কর্মসূচী পালন করেছি। আমরা মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছি। তখন প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আমাদের শিক্ষামন্ত্রণালেয়র সাথে যোগাযোগ করতে বলা হয়।

শিক্ষা মন্ত্রণালয় আমাদের বিষয়টি ভেবে দেখবেন বলে জানায়। এরপর দীর্ঘদিন অতিক্রান্ত হলেও আমরা কোন অাশানুরূপ ফল দেখছি না। আমরা মাননীয় প্রধানমন্ত্রী নিকট বিনীত নিবেদন জানাচ্ছি, মাননীয় নেত্রী, আপনি একজন মানবিক মানুষ। মানবিক দিক বিবেচনা করা আমাদের দাবিগুলো মেনে নিন। সংগঠনির চার দফা দাবিঃ ১/যোগদানের তারিখ হতে চাকুরী রাজস্ব খাতে স্থানান্তর করতে হবে। ২/স্ব-পদে বহাল রেখে সকল প্রকার সরকারি সুবিধা প্রদান করতে হবে। ৩/ চাকুরীকালীন বকেয়া পরিশোধ করতে হবে। ৪/বয়সের কোন উর্দ্ধসীমা থাকবে না।

এছাড়াও মানববন্ধনে সরকারি বাঙলা কলেজের কর্মচারী মোঃ আব্দুল মান্নান,মোঃআব্দুস সালাম, মোঃ মাসুদ মোল্লা সহ অন্যান্ন কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন ঢাকা কলেজের কর্মচারী দুলাল হোসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন ঠাকুরগাঁও সরকারি কলেজের কর্মচারী মোঃ মুজিবুর রহমান।



সর্বশেষ

ফেসবুকে আমরা