বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১



সদ্য সংবাদ

  •   বাংলাদেশের সব খবর সহ আন্তর্জাতিক, বিনোদন, খেলার খবর ও অন্যান্য সব ধরণের খবর সবার আগে অনলাইনে পেতে চোখ রাখুন "টিএনএন" এ। আমাদের সাথে যুক্ত হতে পারেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

গতকাল ২২ ফেব্রুয়ারী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সসম্মেলন করে জানান যে, " আগামী ১৭ মে থেকে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস শুরু হবে আগামী ২৪ মে থেকে। পরীক্ষা সংক্রান্ত বিষয়ে তিনি বলেন, " ২৪ মে এর আগে কোন বিশ্ববিদ্যালয় কোন পরীক্ষা নিবেন না"।

শিক্ষা মন্ত্রীর এই নির্দেশনার পর ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট),গাজীপুর, সকল পরীক্ষা স্থগিত করে বিজ্ঞপ্তি প্রকাশ করে। আজ (২৩ জানুয়ারি) সকাল ১০ টা হতে দীর্ঘ বৈঠকের পর এই সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আগামী ২৪/০২/২০২১ খ্রি. তারিখ হতে অনুষ্ঠেয় আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের চলতি সেমিস্টারের পরীক্ষা সমূহ এবং আগামী ২৩/০২/২০২১ খ্রি. তারিখ হতে অনুষ্ঠেয় পোস্টগ্রাজুয়েট প্রোগ্রামের চলতি সেমিস্টারের পরীক্ষাসমূহ ও অন্যান্য সকল ধরনের একাডেমিক পরীক্ষা স্থগিত করা হলো। পরবর্তী সেমিস্টার এর ক্লাস সমূহ আগামী ২৮/০২/২০২১ খ্রি তারিখ থেকে অনলাইন ভিত্তিতে চালু হবে। তবে আন্ডারগ্র্যাজুয়েট প্রােগ্রামের সমাপণী বর্ষের প্রজেক্ট / থিসিস ও ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট যথারীতি চলমান থাকবে এবং অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের পরবর্তি সেমিস্টারের ক্লাশসমুহ আগামী ২৮/০২/২০২১ খ্রি : তারিখ থেকে অনলাইন ভিত্তিতে চালু হবে ।

উল্লেখ্য, পূর্বের রুটিন অনুযায়ী আগামী ০৩/০৩/২০২১ খ্রি. থেকে চলতি সেমিস্টারের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ডুয়েট প্রতিনিধি

তৌহিদ আহমদ সাকিব



সর্বশেষ

ফেসবুকে আমরা