বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১



সদ্য সংবাদ

  •   বাংলাদেশের সব খবর সহ আন্তর্জাতিক, বিনোদন, খেলার খবর ও অন্যান্য সব ধরণের খবর সবার আগে অনলাইনে পেতে চোখ রাখুন "টিএনএন" এ। আমাদের সাথে যুক্ত হতে পারেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

অর্থনীতি

এপ্রিল ৩০ শুক্রবার গাজীপুরের কেওয়ায় ১৮ বিঘা জমির উপর প্রায় ১৩০ কোটি টাকা ব্যয়ে সম্পূর্ণ রপ্তানিমুখী গার্মেন্টস এক্সেসরিজ ফ্যাক্টরি এসএম এক্সেসরিজ লিমিটেডের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

এই ফ্যাক্টরিতে স্বয়ংক্রিয়ভাবে নীট ও ওভেন গার্মেন্টস এর জন্য সব ধরনের এক্সেসরিজ উৎপাদিত হবে এবং এটি হতে বছরে ৩০ মিলিয়ন ইউএস ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এখানে প্রাথমিকভাবে ২০ ধরনের এক্সেসরিজ উৎপাদিত হবে। আগামী বছরের ফেব্রুয়ারি মাসের মধ্যে ফ্যাক্টরিতে উৎপাদন কার্যক্রম শুরু করবে। এস এম এক্সেসরিজ লিঃ এস এম গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান। গ্রুপটি শতভাগ রফতানিমুখী নিট গার্মেন্টস ফ্যাক্টরিসহ, স্পিনিং মিল কার্টন ফ্যাক্টরিসহ নানাবিধ ব্যবসায় জড়িত থেকে সুনামের সাথে দেশের অর্থনীতি ও কর্মসংস্থান বৃদ্ধিতে অবদান রাখছে।

৩০ এপ্রিল শুক্রবার এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শ্রীপুর পৌরসভার মেয়র মোঃ আনিসুর রহমান ও এসএম গ্রুপের চেয়ারম্যান সৈয়দ এ কে আনোয়ারুজ্জামান, সিআইপি । এছাড়াও ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোহাম্মদ, পরিচালক মাহমুদ হাসান রিপন, পরিচালক আহসানুল বাশার বাবেল, পরিচালক এম এস মাহমুদ, এক্সিকিউটিভ ডাইরেক্টর সৈয়দ মোস্তাক আহমেদ এফসিএ সহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র মোঃ আনিসুর রহমান বলেন যেখানে দেশের অনেক ফ্যাক্টরি টিকে থাকতে না পেরে বন্ধ হয়ে যাচ্ছে সেখানে এসএম গ্রুপের এই শুভ উদ্যোগ দেশের অর্থনীতির জন্য সাহস সঞ্চার করছে। আমরা আশা করি এই মহামারিতেও এস এম গ্রুপ যেভাবে কর্মসংস্থানে এগিয়ে আসছে অন্যান্য গ্রুপও একইভাবে এগিয়ে আসবে। দেশের বেকারত্ব নিরসনে শিল্পপতিরা এই মহামারীতেও আশা দেখাবেন বলে তিনি বিশ্বাস করেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে চেয়ারম্যান সৈয়দ এ কে আনোয়ারুজ্জামান বলেন সবার আগে দেশের মানুষের কথা, অর্থনীতির কথা চিন্তা করে করোনা মহামারীর এই সময়েও ফ্যাক্টরি স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে । এর মাধ্যমে দেশের মানুষের কর্মস্থান যেমন নিশ্চিত হবে ঠিক তেমনি একইভাবে দেশের অর্থনৈতিক উন্নয়ন ঘটবে। তিনি দেশের চলমান মহামারীতেও মাননীয় প্রধানমন্ত্রী দেশীয় শিল্প কারখানা চালু রাখার সঠিক সিদ্ধান্তের ভূয়শী প্রশংসা করে বলেন যে প্রধানমন্ত্রীর নির্দেশিত ও দিকনির্দেশনা এবং দেশের মানুষের জীবন-জীবিকার কথা মাথায় রেখে ও রাষ্ট্র সুরক্ষার সমস্ত বিধিনিষেধ মেনে ফ্যাক্টরি চালু হবে। ভবিষ্যতে দেশের স্বার্থ ও অধিক কর্মসংস্থানের লক্ষ্যে নানামুখী প্রতিষ্ঠান গড়ে তোলা হবে।

কোম্পানির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোহাম্মদ বলেন এস এম গ্রূপ গাজীপুরে শতভাগ রফতানিমুখী গার্মেন্টস ফ্যাক্টরি স্থাপন করেছে যেখানে প্রায় আট হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। এটি নিয়ে এ পর্যন্ত দুটি বৃহৎ ফ্যাক্টরি স্থাপন করছে যা গাজীপুরে কর্মসংস্থানের অনেক অবদান রাখছে।

কোম্পানির প্রশাসন বিভাগের জিএম বিপ্লব চৌধুরী বলেন বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় এ অঞ্চলের শিল্পায়নের ফলে হাজার হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। তিনি এ সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।



সর্বশেষ

ফেসবুকে আমরা