বুধবার, জুলাই ২৮, ২০২১



সদ্য সংবাদ

  •   বাংলাদেশের সব খবর সহ আন্তর্জাতিক, বিনোদন, খেলার খবর ও অন্যান্য সব ধরণের খবর সবার আগে অনলাইনে পেতে চোখ রাখুন "টিএনএন" এ। আমাদের সাথে যুক্ত হতে পারেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

বাংলাদেশ

আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধাঃ- গাইবান্ধার পলাশবাড়ী‌তে আজ ২৩ জুন রাত্রী ১২টা০১ মি‌নি‌টে স্থানীয় শহীদ মিনার চত্ত‌রে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল‌্য অর্পন ও কেক কাটার মধ‌্যদি‌য়ে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পাল‌নের শুভ সুচনা ক‌রেন গাইবান্ধা-৩ আস‌নের মাননীয় সংসদ সদস‌্য এ‌্যাড.উ‌ম্মে কুলসুম স্মৃ‌তি।

এ সময় উপজেলা আওয়ামীলীগ ও সহ‌যো‌গী সংগঠ‌নের নেতাকর্মীগন উপ‌স্থিত ছি‌লেন।

আজ ২৩ জুন। আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী, ৭৩তম জন্মদিন। যেটি বাংলাদেশের বৃহত্তম-প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দলে পরিণত হয়েছে আজ। প্রতিষ্ঠার পর থেকে দলটি ধর্মনিরপেক্ষ-অসাম্প্রদায়িক রাজনীতি, বাঙালি জাতীয়তাবাদ, গণতান্ত্রিক সংস্কৃতি, শোষণমুক্ত সমাজ নির্মাণের লড়াই-সংগ্রাম করে। একটি আদর্শ- উন্নত সমৃদ্ধ আধুনিক, প্রগতিশীল সমাজ ও রাষ্ট্রব্যবস্থা বিনির্মাণে রাজনৈতিক-অর্থনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক দর্শনের ভিত্তি রচনা করে আওয়ামীলীগ। স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী আওয়ামীলীগ স্বাধীন সার্বভৌম বাংলাদেশে বঙ্গবন্ধুর নেতৃত্বে সরকার গঠন করে ১৯৭১ সালে। ৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবার হত্যার পর আওয়ামীলীগে নেমে আসে দুর্যোগ।

দ্বিধা-বিভক্ত হয়ে পড়ে বৃহত্তম এই সংগঠনটি। ১৯৮১ সালে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে দেশে ফিরে দল গঠনের কাজে মনোনিবেশ করেন। মাঠেঘাটে ঘুরে বেড়ান। আওয়ামীলীগকে শক্তিশালী করেন পুনরায়।



সর্বশেষ

ফেসবুকে আমরা